বর্তমানে আমরা যে পেন্ডামিক COVID-19 এর ভেতর দিয়ে যাচ্ছি, তা ইতিহাসের পাতায় আগে এভাবে এত ভয়াবহ রূপে কখনো দেখা যায়নি। পৃথিবীতে বহু মানুষ কাজ হারিয়ে এই মুহুর্তে ঘরে বসা। বহু মানুষের ঘরে প্রতিদিনকার আহার যোগানোই কঠিন। আমরা যারা জার্মানিতে আছি, আমরা সবাই কোননা কোনো চড়াই উৎরাই এর মধ্যে দিয়েই যাচ্ছি। এমন সময়ে জার্মান সরকার নানানভাবে এগিয়ে আসছে বাড়ি ভাড়া ও অন্যান্য ভাতার সুবিধা নিয়ে তবে বিপদে আছে ছাত্র-ছাত্রীরা এবং সদ্য পাশ করা চাকরি খোঁজা মানুষগুলো। সরকারি ভাতা বা সাহায্য, কাজ হারানোর কারণে সাহায্য -এসবের কিছুই মিলছে না তাঁদের কেননা তারা এই পলিসির আওতায় পরেনা।
জার্মান প্রবাসের কাছে আপনাদের অনুদানে তৈরী করা “সুজন ফান্ড”-এর কিছু অর্থ রয়েছে যা নিয়ে আমরা এই সময় পাশে দাঁড়াতে চাই । আমাদের কাছে থাকা এই অর্থের পরিমান অল্প হলেও তা নিয়ে আমরা পাশে দাঁড়াতে চাই , আশাকরি কিছু মানুষের অন্তত উপকারে আসবে। সেই সাথে আহ্বান থাকবে আমাদের পাশে এসে এই দুর্যোগ মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দেবার জন্যে।
একটা কথা বলে রাখা ভালো, এই আর্থিক সহযোগিতা দান করা হচ্ছেনা বরং এই দুর্যোগের মোকাবেলা করে মাথা তুলে দাঁড়ানোর জন্যে আমানত হিসেবে দেয়া হচ্ছে। অর্থাৎ ঋণ দেয়া হবে তবে সম্পূর্ণ সুদমুক্ত এবং দুই বছর সময়ের মাঝে ফিরিয়ে দিতে হবে যাতে টাকাটা ভবিষ্যতে অন্যের দুঃসময়ের সহায় হতে পারে। আমরা এই মুহূর্তে জনপ্রতি ৩০০ ইউরো করে সহযোগিতা করতে চাচ্ছি ।
আমরা একটি ফর্ম তৈরী করেছি, অনুরোধ থাকবে ফর্মটি খুব ভালো করে পড়ে তবেই পূরণ করবার জন্যে। আমরা পুরো বিষয়টা অনলাইনে সম্পন্ন করবো যাতে করে ঘরে বসেই কাজটির সমাধান হয়। ফর্মের লিংক এ যাবার আগে এই ছোট্ট চেকলিস্ট দেখে নেবার অনুরোধ রইলো যাতে আমাদের কাছে বারবার প্রশ্ন করার দরকার না হয়

যাদের জন্যে ফান্ডটি প্রযোজ্য:
১। আপনি জার্মানিতে বসবাসরত বাংলাদেশি শিক্ষার্থী অথবা আপনি সদ্য পাস করে জব সিকার ভিসাতে আছেন।
২। আপনার ব্যাঙ্ক একাউন্টে বর্তমানে সর্বোচ্চ ১০০০ হাজার ইউরো বা এর কম আছে।
৩। আপনি বর্তমানে কোন ধরেন কাজ/জব করছেন না অথবা কাজ বন্ধ করতে বাধ্য করা হয়েছে।
আমাদের নিম্নোক্ত গুগল ফর্মটিতে যাবতীয় তথ্য ও প্রয়োজনীয় প্রমাণাদির বর্ণনা দেয়া আছে তা পড়ে আমাদের কাছে আবেদন পাঠান, আমরা যত তাড়াতাড়ি সম্ভব যোগাযোগ করবো।

ফর্মটি এখানে ক্লিক করুন: https://bit.ly/ApplicationForFund

***উল্লেখিত আবেদন প্রক্রিয়ার নিয়মাবলী যেকোন সময় সংশোধনের অধিকার জার্মান প্রবাসে সংরক্ষণ করে।
আমাদের দরকার ডোনেশন দেবার জন্যে অথবা আমাদের সাথে যোগাযোগ কেবলমাত্র নিম্নোক্ত ইমেইল এর মাধ্যমেই করা যাবে।
ইমেইল : [email protected]