যাত্রির ম্যাগিব্যাগ তল্লাশী প্রসঙ্গে গত ৪-১০-২০১৫ তারিখ কর্তৃপক্ষ কর্তৃক নিরাপত্তা কর্মীদের প্রতি জারীকৃত আদেশের মুল অংশ। যাত্রী হয়রানি প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। বিষয়টি যাত্রী সাধারণ এবং এয়ারলাইন্স কর্তৃপক্ষের জানা থাকা অত্যাবশ্যক…

“এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা তল্লাশী কেন্দ্রে সম্মানীত যাত্রী সাধারনের দেহ তল্লাশীর সময় যাত্রিদের কাছে কি পরিমাণ দেশী/বিদেশী মুদ্রা আছে তা সিএএবি’র কর্তব্যরত নিরাপত্তা কর্মীর জানার কথা নয়। বিষয়টি সংশ্লিষ্ট কাস্টমস প্রতিনিধির। Pax & Cabin Bag SOP অনুযায়ী মানিব্যাগসহ পকেটের ভিতর যে কোন আইটেম স্ক্যানিং মেশিনে দেয়ার বিধান রয়েছে।

এমতাবস্থায় বিমানবন্দরে নিয়োজিত সকল সিএএবি নিরাপত্তা কর্মচারীকে এই মর্মে নির্দেশ দেয়া যাচ্ছে যে, কোন সম্মানীত যাত্রিকে তাঁর নিকট কি পরিমাণ দেশী/বিদেশী মুদ্রা আছে এই ব্যাপারে কোন ধরণের জিজ্ঞাসাবাদ বা প্রশ্ন করতে পারবে না। যদি এই ধরনের কোন প্রকার অভিযোগ সিএএবি কর্তৃপক্ষের নজরে আসে তাহলে উক্ত নিরাপত্তা কর্মচারীর বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের দায়ে কঠোর প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই আদেশ যথাযথভাবে সকলকে পালনের জন্য নির্দেশ প্রদান করা হল।”

… দয়াকরে শেয়ার করুন, যাত্রী হয়রানিরোধে এগিয়ে আসুন।


এছাড়া পড়তে পারেনঃ