উড়োজাহাজের কেবিনে অনুমোদিত বহনযোগ্য (ক্যারি-অন) হাতব্যাগ (Hand Luggage) সম্পর্কিত ধারনা পেতে দেখুন এবং জানুন!

ভ্রমণ সম্পর্কিত ভীতি ছাড়ুন!

দালাল ছাড়ুন…প্রতারণা থেকে বাঁচুন…

এখানে শুধু অভিজ্ঞতা বর্ণনা করা হল। কোন কিছু করার আগে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইট দেখে, শুনে, বুঝে করুন। ধন্যবাদ।

aapb police

উড়োজাহাজে যাত্রার সময় যে সমস্ত মালামাল হ্যান্ড লাগেজে রাখবেন না!

 

যাঁরা বাংলাদেশের নাগরিক এবং যাত্রী তাঁদের বলছি-উড়োজাহাজে মদ পান করবেন না।

উনারা দুইজন সম্মানিত যাত্রী। আজ থাই এয়ারওয়েজ যোগে ঢাকা বিমানবন্দরে এসেছেন। একজন সাউথ কোরিয়ার নাগরিক আরেকজন বাংলাদেশের নাগরিক। বাংলাদেশী নাগরিক উড়োজাহাজে ভারি পানীয় পান করেছেন এবং তা মাত্রাতিরিক্ত পরিমানে। যার কারনে তিনি যখন বেল্ট এলাকায় আসেন তখন ছিলেন অস্বাভাবিক। তিনি তাঁর ব্যাগের চেয়ে আরো বড় এবং ভিন্ন রঙের ব্যাগ যা কীনা কোরিয়ার নাগরিকের তা নিয়ে চলে যান এবং যাওয়ার সময় ব্যাপক বাকবিতন্ডায় লিপ্ত হন । অগত্যা কোরিয়ার নাগরিক তা থাই এয়ারওয়েজকে জানান। তারা তাকে এয়ারপোর্ট আর্মড পুলিস অফিসে নিয়ে আসেন। পরবর্তিতে বাংলাদশী নাগরিককে খুঁজে এনে তাদের লাগেজ কেন্দ্রিক ঝামেলার সমাধান করা হয়।
তাই বলছি যাঁরা বাংলাদেশের নাগরিক তাঁদের উদ্দেশ্যে-উড়োজাহাজে মদ পান করবেন না।

 

ট্যাক্স ফ্রী পণ্য (শুধুমাত্র একটি করে। তবে এখানে দেখবেন সবসময়, সর্বশেষ আপডেট এর জন্য!)

 

 

এছাড়া পড়তে পারেনঃ

ব্যাগেজ রুলস এর পিডিএফ (নিচে লোড হবে। তবে এখানে দেখবেন সবসময়, সর্বশেষ আপডেট এর জন্য!)


 FAQ

বাকলিয়ার সন্তান Sir… সর্বোচ্চ কত কিলো নেওয়া যাবে? 10? নাকি একটি beg যতটুকু বহন(হতে পারে 12/13) উপযোগী অনুযায়ী???

Airport Armed Police Battalion বিজনেস ক্লাসের যাত্রীরা ৩০ কেজি, ইকোনমি ক্লাসের যাত্রীরা ২০ কেজি ওজনের লাগেজ নিতে পারেন। শিশুদের ক্ষেত্রে সর্বোচ্চ ১০ কেজি ওজনের একটি লাগেজ নেয়া যেতে পারে। কেবিন ব্যাগেজের ওজন ও আকার ইকোনমি ক্লাসের যাত্রীরা সর্বোচ্চ ৭ কেজি এবং বিজনেস ক্লাসের যাত্রীরা সর্বোচ্চ ১০ কেজি ওজনের লাগেজ নিতে পারে।

Rokib Hassan Ami akjon bangladeshi nagorik., amiki bahirthike aser somy kono poker alcohol ( wine, beer, drink) er botol ante perbo?
Airport Armed Police Battalionকোনভাবেই না। গ্রেফতার পর্যন্ত হতে পারেন।
Shafikul Islam আমি বাহরাইন প্রবাসী, ছুটিতে আসব,বাংলাদেশ কাস্টম নিয়ম অনুযায়ী সর্বচচ কয়টি স্মর্ট ফোন নিতে পারব? কারন অামার বন্ধুরা অনেকেই তাদের পরিবারের জন্য স্মার্ট ফোন দিতে চাচ্ছে। দয়াকরে জানাবেন।
Airport Armed Police Battalion শুল্ক ছাড়া ২টা, শুল্ক পরিশোধ সাপেক্ষে ৫টা। এর বেশি হলে বাণিজ্যিক বিবেচনায় অতিরিক্ত শুল্ক প্রযোজ্য।
M AssaduzJaman Chuty ক্রিকেট ব্যাট নিয়ে ২ বার নেপাল আর মুম্বাই গেলাম , কই কিছুই তো হল না ।
Airport Armed Police Battalion চেক ইন লাগেজে ভরে আনতে পারেন, হ্যান্ড লাগেজে নয়।
Soyed Nur Hossain উল্লিখিত জিনিসগুলো নিতে চাই, কই রাখবো তাহলে??
Airport Armed Police Battalion বড় লাগেজে, যেটা চেক ইন করার সময় সংশ্লিষ্ট এয়ারলাইন্সে আপনি দিয়ে দেবেন বহন করার জন্য। কেবলমাত্র হাত ব্যাগ আপনি বহন করতে পারেন, বর্ণিত জিনিসগুলি হাত ব্যাগে নেওয়ার সুযোগ নেই।
Udashi Shopno মেশিনগান হ্যান্ড লাগেজে কেমনে আটে? এর চেয়ে হ্যান্ড গ্রেনেডের ছবি দেওন যাইতো আর মেশিনগান যখন দিলেনই তাইলে রকেট লাণ্চার, ক্রুজ মিসাইল, ট্যাংক কি দুষ করছিলো?
Tawfiq Fayed মেশিন গান হ্যান্ড লাগেজে কেমনে আটে এইটা এখনো বুঝেন নাই?? না বুইঝা আবার মিসাইল , ট্যাঙ্কের কথাও বলে দিলেন। মেশিন গান তো আপনি চাইলে part by part খুলে আলাদা করেও নিতে পারেন… একটা ব্যপার বুঝলাম না… আমাদের সমস্যাটা কোথায়? so far i can see that Airport Armed Police Battalion is doing favor for us in every possible way like such awareness post, where instead of supporting them we are talking like nonsense … you better share this post so that it could be helpful for others!
Ahmed Tanvir যে ডায়াবেটিক রোগির যে কোন জরুরি মূহুর্তে ইনসুলিন নিতে হয় সে সিরিন্জ ছাড়া কিভাবে নেবে?
Manas Nag উপায় থাকে। চেক ইন এর সময় এমন স্পেশাল কেইসে বলে রাখতে পারেন। তারা ব্যবস্থা করে দিবে।

By Airport Armed Police Battalion

Airport Armed Police Battalion is providing safety and security to the international airport and it's users. Like other police units, it is an important executive body in criminal administrative system in its respective jurisdiction. The unit's crime prevention approach and service oriented attitude have already secured a trusted position among the stakeholders of the airport. Facebook Page: https://www.facebook.com/airportarmedpolice

10 thoughts on “বহনযোগ্য (ক্যারি-অন) হাতব্যাগ/হ্যান্ড লাগেজে কী কী জিনিস অনুমদিত নয়?”
  1. এক মাস ধরে চেষ্টা করছি যানতে যে একজন ভ্রমণ কারি প্রতি বার ভ্রমন এর সময় কি কি পন্য সাথে আনতে পারে

  2. আমার একটি প্রশ্ন ছিলো,, অনেক প্রবাসীরা বাংলাদেশ থেকে পান ও জর্দা নিয়ে আসে, আসলে একজন যাত্রী কত কেজি পান ও জর্দা আনতে পারে, একটু বলবেন প্লিজ

  3. আমি দুবাই থেকে ঢাকা যাচ্ছি, আমি এখানে ঘুরতে আসছিলাম, ১ মাসের টুরিস্ট ভিসায়, এখন বাসায় ছোটো ভাই, বোন সহ সকলের জন্য কিছু গিফট নিয়ে সেগুলার উজন একটু বেশি হয়ে গেছে, যেমন ব্যাগেজ ২০ কেজি এর জায়গায় ২১/২১.৫ কেজি হবে, এবং হাত ব্যাগ ৭.৫/৮ কেজি হবে। এবং এছাড়াও আমার সাথে আমার পার্সোনাল ইউজ এর ল্যাপটপ রয়েছে। তো, বিমান বন্দরে কি আমার ল্যাপটপের উজন ও হাত ব্যাগের সাথে ধরা হবে? নাকি ল্যাপটপ আমি এমনি নরমালি নিতে পারবো!? এটা নিয়ে একটু দুশ্চিন্তায় আছি। এখন আমার করণীয় কি তা একটু জানাবেন।

  4. আসসালামুয়ালাইকুম, আমি একজন মালয়েশিয়া প্রবাসী। সামনে আমার দেশে যাওয়ার ইচ্চা আছে। তাই প্রিয়জনদের জন্য কিছু গিফট নিতে চাচ্ছি যা চেক ইন ল্যাগেজে দিলে নষ্ট হয়ে যেতে পারে।
    ১) ইলেকট্রিক কেটলি
    ২) কাচের ফুলদানি
    এগুলো হ্যান্ড লাগেজে করে নিয়ে আসতে কোন অসুবিধা হবে কি না দয়াকরে সঠিক তথ্য দিলে কৃতজ্ঞ থাকব। ধন্যবাদ।

  5. বিদেশে যাওয়ার সময় আমি কি সিগারেট নিয়ে যেতে পারবো? কত গুলো নিতে পারবো? কি উপায়ে নিলে ঝামেলায় পড়বো না? একটু জানালে উপক্রিত হই৷ আমার কিছু বন্ধু,বড় ভাই আমাকে বলেছে যাওয়ার সময় তাদের জন্য বাংলাদেশী সিগারেট নিয়ে যেতে। জানালে উপক্রিত হয়। ধন্যবাদ।

  6. যাত্রীবাহী বিমানে ইরান থেকে বাংলাদেশে কত কেজি এলাচি ব্যাগে বহন করে আনা যাবে????

  7. যাত্রীবাহী বিমানে ইরান থেকে বাংলাদেশে কত কেজি এলাচি ব্যাগে বহন করে আনা যাবে???

Leave a Reply