ইন্টারভিউয়ের ২৭ দিনের মাথায় জার্মান ভিসা পাইলাম আজকে। বিসাগকে নতুন করে ধন্যবাদ দেয়ার কিছু নাই তাই মুখে ধন্যবাদ দিচ্ছি না, অন্যভাবে মানে কনট্রিবিউট করে ধন্যবাদ দিবো আশা করি। এই গ্রুপের এ্যাডমিনদের বিশেষ করে তানজিয়া আপুকে আমি যে পরিমাণ জ্বালাইসি, এই জ্বালানো কোনো মেয়েকে জ্বালাইলে এতোদিনে নারী নির্যাতন আইনে মামলা হইতো আমার নামে ফর সিওর!

দুঃখটপিকঃ আমি প্রায়ই এই দুঃস্বপ্ন দেখি যে আমি এয়ারপোর্টে নামসি, তানজিয়া আপু ঝাটা হাতে আমার পিছে দৌড়াচ্ছেন এবং ‘ঐ শয়তান দৌড়াইস কেন? থাম’ বইলা চিৎকার করতেসেন কারণ উনি বলসিলেন জার্মানিতে নামা মাত্র আমাকে ঝাটাপেটা করা হবে ভাগ্যের কি নির্মম পরিহাস দেখেন!! আমি আর উনি দুইজনই সামনের অক্টোবর থেকে বার্লিনের একই ইউনিতে যথাক্রমে এমএস এবং পিএইচডি শুরু করতেসি। গেবন এতো নিষ্ঠুর কেনো রে মুমিনের মা!

ট্যাগটপিকঃ সিএসই রিলেটেড যে কোনো পোষ্টে আমাকে ট্যাগ করতে পারেন, যতোটুকু পারি হেল্প করার চেষ্টা করবো ইনশাল্লাহ!

যাই হউক ট্যাগ/দুঃখ সব টপিক বাদ, এইবার আসল টপিক। বহু পরিশ্রম এবং অল্প টেকাটুকা খরচ কইরা চান্স + ভিসা পাইসি; এখন সবাই আমারে কনগ্রাচুলেশানস জানান। যারা আমার মতো অলস আছেন তারা লাইকে চিপা দিয়া ‘congrats vai’ কথাটা এইখান থেইকা কপি-পেস্ট কইরা কমেন্ট দেন। যারা এরচেয়েও অলস তারা শুধু লাইক দিয়া কাইটা পড়েন। কনগ্রাচুলেশনসের ব্যাপারে কুনো ছাড় নাই।

কেউ জানায় নাকি জানায় না তাই রিস্কে গেলাম না(গরীব হইলেও মান-সম্মান বইলা তো একটা বিষয় আছে নাকি? ); নিজেই নিজেরে প্রথম কনগ্রাচুলেশান জানাইলাম– Berlin ruft mich. Willkommen in Deutschland, Rafiul.

https://www.facebook.com/groups/BSAAG