Fearless IELTS

Fearless Cricket নিয়ে অনেক কথা হচ্ছে তাই চিন্তা করলাম এইরকম IELTS নিয়ে একটা কিছু লিখতে । আমি একটা অনলাইনে ফ্রী IELTS কোর্স আপ লোড করার পর কিছু মানুষ রিভিউ দিলো আপনি সহজ করে পড়ান কিন্তু IELTS এতো সহজ না। সেই সহজ করে পড়ানোর কারণটা আজ বলবো। এটার কারন আমি চাই ভয় টা কাটাতে এবং তারপর ভয় না থাকলে জয় আসবেই। আমার কাছে এমন ও মন্তব্য এসেছে যে, আমার ভিডিও তে দরকারি জিনিস বার বার আমি রিপিট করেছি আর আমি মনে মনে বলি অল্প জানো কিন্ত ভালো করে জানো কারন আপেল এক কামড়ে খেতে গেলে পারবে না।
আমার লেখাতে আমি সবসময় চেষ্টা করি মনের মধ্যে জমে থাকা ভয় কাটাতে কারন ভয় না করে কাজ শুরু করলে IELTS ভালো ফল আসবেই কিন্তু আমরা খুঁজি কোন কোচিং এ গেলে সহজ পথ পাব। যদিও সহজ পথ টা হল বেশি করে সময় দেয়া আর অনুশীলন করা। তুমি চেষ্টা করেই তোমার উন্নতি করতে হবে সেটা সবচেয়ে সহজ পথ।

আমি রাইটিং নিয়ে একটা ডিভিডি বের করেছি(নিজের বিজ্ঞাপন করি লল) সেখানে ও চেষ্টা করেছি মানুষের ভয় কাটাতে আর সেটা করেছি ভালো তথ্য দিয়ে। এখন আমি একটু অন্য জিনিস নিয়ে বলব সেটা হল বাংলাদেশের বাজারে রাইটিং এর জন্য কেমন বই আছে? সবচেয়ে বেশি জনপ্রিয় খান স্যার এর বই কিন্তু স্যার এর বই টা অনেক আগে লেখা সেটার কোন শক্তিশালী কম্পেটেটিভ না থাকার ফলে সেটা আপডেট করে লেখা হচ্ছে না। দুনিয়া এখন অনেক এগিয়ে গেছে এবং IELTS নিয়ে অনেক অনেক কাজ হচ্ছে কিন্তু আমাদের দেশে হচ্ছে না। তাই আমি চিন্তা করলাম হচ্ছে না তাই হবে না সেটা কেন? খান স্যার কে কেউ চিনতো না একসময় যেমন আমি এখন কিন্ত আমি জানি ভাল কাজ করলে আমাকে ও মানুষ চিনবে! আমি ডিভিডি বানাই মানুষ কে ক্লাস রুম এর পরিবেশ দিতে তবে আমি চাই মানুষ নিজ হাতে খেতে শিখবে আমার হাত দিয়ে না সেজন্যই আমি বলি ইন্টারনেট রাখো যেন আমি যেই রেফারেঞ্চ অথবা ই বুক পড়তে বলি সেগুলা যেন পড়তে পারো। কেউ যদি কয়েক শত টাকা খরচ করে তার জীবনের সবচেয়ে বড় স্বপ্ন বিদেশে যাবার পথ সহজ করতে পারে সেটাই আমার সফলতা। আমার ৩১ টা ভিডিও এর পিছনে আছে কয়েকশো ঘণ্টার পরিকল্পনা আর রাত জাগা সব কিছুর পর আমি স্বপ্ন দেখি একদিন খান স্যাররা তাদের বই আপডেট করবে( যখন কম্পিট করতে হবে) কারন এখন দুনিয়া এগিয়ে যাচ্ছে।

শেষ কথা, Fearless রাইটিং মানে বেশি বেশি বুঝে বুঝে লিখার অভ্যাস করা তাহলেই তোমার ভয় থাকবে না ফলে তুমি ভাল করবেই।
রায়হান..

Link of my free Course:

Link of my ielts group: https://m.facebook.com/groups/354490001317372