2 দুপুর বেলা সুমি আপু হঠাৎ ফেসবুকে নক করে বললেন, “ তপু দেখ লাল শাক আসছে।” আমি শুনেই লালা ঝরাতে ঝরাতে দৌড় দিলাম! And look what I’ve found!!! লাল শাক, শিম, পটল- শীতের সবজি!! Directly imported from Bangladesh… দোকানদার আমাকে নিজে প্যাকেট খুলে দেখিয়েছে!! (উনি আসলে দোকানের মালিক, ওনাকে দোকানদার বলাটা মোটেও ঠিক হচ্ছেনা, কিন্তু আমি ভদ্র লোকের নামটা জানিনা তাই দোকানদার বলছি!)

rp_10855085_851500618224961_4194472386120522311_o.jpg…বিস্ময়কর ব্যাপার হল সবজিগুলা বেসম্ভব রকমের তাজা! মনে হয় যেন মাত্র ক্ষেত থেকে তুলে এনেছে!! এটা কিভাবে সম্ভব হল আমার জানা নেই। লোভ সামলাতে না পেরে একটু বেশি করেই সব আইটেম কিনেছি। এই সপ্তাহটাকে আমি সবজি সপ্তাহ হিসেবে পালন করব। সকাল, দুপুর, বিকাল,সন্ধ্যা, রাত শুধু সবজি চলবে। বাজার থেকে ফিরেই তাই মাকে ফোন দিয়ে বলেছি, “আম্মা এগুলা দিয়ে কি কি রান্না করা যাবে?” আম্মু উপর দিকে তাকিয়ে নামতা বলার মত করে কাটা-বাছা, রন্ধন প্রণালী সহ সব কিছু বুজিয়ে দিয়েছেন। সবজি সপ্তাহ পালন করার জন্য এক সপ্তাহ সবজি গুলো তাজা রাখার প্রয়োজন। তাই এক সপ্তাহ সবজি সংরক্ষণের কৌশলও দোকানের মালিকের কাছ থেকে শুনে নিয়েছি।

3খুব সোজা, এখন যেহেতু ঠাণ্ডার দিন, তাই একটু পান ছিটিয়ে পলিথিনে ভরে বাইরে রেখে দিলেই চলবে। ফ্রিজে না রাখাই ভাল, সবজির গায়ে মেসটার মত কাল দাগ পড়তে পারে। আপনারা যারা বাংলাদেশের টাটকা সবজি খেতে চান, তারা Kaizerplatz-এ Nagammal নামে এই দোকানটিতে যেতে পারেন। এটা শ্রীলঙ্কান একটি দোকান। ওদের ফেসবুক পেজ ও আছে। বাংলাদেশ থেকে সবজি এলে ওরা ফেসবুকে জানিয়ে দেয়।

ফেসবুক লিঙ্কঃ
https://www.facebook.com/siva.nagammaal

And last but not least …..special thanks to Shafinaz Sharmin apu for giving me the source

পরিচয়: ছবির মেলা
ছবি সংখ্যা: 3