Shahriar Alam Pias is in Köln, Germany.

Conversation Starter · February 7 at 6:17 PM

গতপরশু রাতে Köln শহরে Nippes নামক এক জায়গায় ছিনতাইকারীর কবলে পড়েছিলাম। আল্লাহর রহমতে কিছু হই নাই।

রাত ১২ টার দিকে কাজ শেষে যখন বাসায় ফিরছিলাম তখন ৩ জন আফ্রিকান রাস্তার পাশে দাড়িয়ে ছিল, আমি বিষয়টা স্বাভাবিকভাবেই নিয়েছিলাম এবং হাটছিলাম। পরে কি মনে করে যেন পিছনে তাকালাম তখন দেখি এরা আমার পিছু নিয়েছে এবং সবার সাথে বেসবলের ব্যাট ছিল। স্বাভাবিকভাবেই আমি ভয় পেয়ে গিয়েছিলাম। তাছাড়া জায়গাটা খুব নির্জন ছিল, চিৎকার করলেও কেও সাহায্যের জন্য আসতো না৷ কিছুক্ষন পর এরা আমাকে ঘিরে ধরলো, একজন তো আমাকে আঘাত করার জন্য লাঠি উঠিয়েছে। পাশের জনও আমাকে আঘাত করার প্রস্তুতি নিচ্ছে। ৩য় ব্যাক্তিটা আবার এদের আঘাত করতে বারণ করতেছিলো। পরে আমি মানিব্যাগ ও মোবাইল সাথে সাথে তাদের সামনে দেই কিছু না বলে৷ এরপর ৩য় ব্যাক্তিটা বলতেছিলো ‘ i don’t need your mobile, give me your money. then i say, i have not enough money right now, if you want you can check my wallet.

পরে আমাকে একজন পিছন থেকে ধরে ফেললো এবং পকেট ওয়ালেট সব চেক করলো দেখে কোন কিছু নেই। আসলে ওই সময় আমার কাছে কোন ইউরো ছিল না।

পরে আমাকে জিজ্ঞাস করে ‘
-Where are you from?
-Then I say I’m from Bangladesh.
-Are you muslim?
– yes i am Muslim.

এইটা বলার পর সালা ছিনতাইকারী বলে ‘আলহামদুলিল্লাহ আমিও মুসলিম’. তুই এখন থেকে দ্রুত চলে যা, এক দৌড়ে চলে যাবি। পরে আমি আল্লাহর রহমতে দৌড়ে ওখানে থেকে চলে এসেছি। 😌

এখন বিষয় হলো গিয়ে আমার জায়গায় যদি জার্মান কেও থাকতো তাহলে সে নিশ্চয় সে বুন্দেস পুলিশে ইনফর্ম করতো, সে বলতো এক মুসলিম টেরোরিস্ট আমাকে আক্রমণ করেছিলো জার্মান পুলিশ স্বাভাবিকভাবেই মুসলমান যারা থাকবে তাদের উপর বেশি করে বিভিন্ন নজরদারি চালাতে থাকবে। সর্বোপরি এখানে মুসলিম জনগোষ্ঠীর থাকাটা কষ্টসাধ্য হয়ে যাবে।

আর এভাবেই ২-১ জন এরকম জানোয়ারদের জন্য পুরো বিশ্বেই মুসলিমদের দুর্নাম দিনদিন বৃদ্ধি পাচ্ছে। যেটা আমার মত একজন মুসলমানের জন্য খুব হতাশার বিষয়। 😔😣

পুলিশে রিপোর্ট করেছি। তারা বলছে তদন্ত করবে:

No photo description available.