Hasibur Rahman Ony

Conversation Starter · November 3 at 3:29 PM

#লেট_ভিসা_প্রাপ্তি

আলহামদুলিল্লাহ, ৪১ দিন পর অবশেষে কাংখিত ভিসা হাতে পেলাম আজকে।লেট এ ভিসা হওয়ায় অভিজ্ঞতাটা একটু শেয়ার করি।

অফার লেটার পেয়েছিলাম ৪ টি : –

১. ইউনি হ্যানোভার
২. ইউনি গোটিংগেন
৩. ইউনি পোটসড্যাম
৪. ইউনি ব্রেমেন

সবগুলো অফারই পাই জুলাই মাসে।কিন্তু এপোয়েন্টমেন্ট স্লট নিয়ে হাহাকার থাকায় অনেক কষ্টে ২৩ সেপ্টেম্বর স্লট পাই।কিন্তু দেরিতে পাওয়ায় সব ইউনি গুলোরই এনরোলমেন্ট ডেডলাইন পার হয়ে যাবার সম্ভাবনা জাগে, এবং একমাত্র পোটসড্যাম ছারা কোন ইউনিই এক্সটেনশন দেয়নি তাই পোটসড্যামই একমাত্র ভরসা হয়।

★ ইন্টারভিউ : ২৩ সেপ্টেম্বর, খুবই সিম্পল ইন্টারভিউ হয়, সেটা আগেই শেয়ার করছি।এবং আমি ব্লক ট্রান্সফার ছাড়াই ইন্টারভিউ ফেস করি এবং মিসিং ডকুমেন্টস জমা দেয়ার সময় দেয় ৭ দিন।তাও যে আমার এপ্লিকেশন রেখেছেন তাতেই আমি ধন্য।কারণ আমার এনরোলমেন্ট ডেডলাইন ছিলো ১৫ অক্টোবর।২২ দিন পর মাত্র।

★ মিসিং ডকুমেন্টস সাবমিশন(ব্লক কনফার্মেশন) : ২৫ সেপ্টেম্বর।

★ এম্বাসি কতৃক এনরোলমেন্ট এক্সটেনডেড ডেডলাইন ডকুমেন্টস চেয়ে মেইল : ২১ অক্টোবর। দেশে বসেই এনরোলমেন্ট কমপ্লিট করার সুযোগ থাকায় আগেই করে রেখেছিলাম।ইউনি এর কাছে এনরোলমেন্ট সার্টিফিকেট চাইলে সেদিনই দেয় এবং পরদিনই সাবমিট করি।

★ নতুন ইন্সুরেন্স চেয়ে এম্বাসির মেইল : ২৮ অক্টোবর।সেদিনই সাবমিট করি।

★৩১ অক্টোবর আমি আর Abrar Hasin ভাই এম্বাসিতে গিয়ে গার্ডের কথায় পাসপোর্ট কালেকশন টাইমে রিসিট দিয়ে চেক করি যে ভিসার কোন খবর জানা যায় কিনা।আমাদের ডাকে এবং জিজ্ঞেস করে যে কেন দিয়েছি?আমরা আমাদের সমস্যা খুলে বলি যে ক্লাস শুরু হয়ে গেছে।৩৮ দিন আগে ইন্টারভিউ দিয়েছি কোন রেসাল্ট আসেনি।যে ভিও ছিলো উনি জিজ্ঞেস করে যে এম্বাসি কোন এডিশোনাল ডকুমেন্টস চেয়ে মেইল দিয়েছে কিনা?বললাম ২ বার চেয়েছে, সাবমিট করেছি।তারপরে আমাদের এপ্লিকেশন নাম্বার একটা কাগজে লিখে রেখে বলে আগামি সোম-মঙ্গল বারের ভিতর মেইল পাবেন।

★ ভিসা কালেকশন মেইল : আজ মানে ৩ নভেম্বর সকালে পাই এবং ২ টার পর গিয়ে কালেক্ট করে দেখি আল্লাহর অশেষ রহমতে ভিসা হয়ে গেছে।আবরার ভাইয়ের ইন্সুরেন্স কাভারেজ শেষের দিকে তাই ওনার কাছে ইন্সুরেন্স চেয়ে মেইল দেয় এম্বাসি।ইনশাআল্লাহ উনিও কাল পরশু পাবেন ভিসা।যারা অনেক দিন হয়ে গেছে কিন্তু ভিসা রেজাল্ট পাননি, একবার ২টার দিকে এম্বাসিতে গিয়ে দেখতে পারেন।পাসপোর্ট ডেলিভারির সময় ভিও থাকেন একজন।কপাল ভালো হলে কথা বলার সুযোগ আমাদের মতো পেতে পারেন।আর এম্বাসিতে অনেক সময় রেজাল্ট আসার পরও দেরি হয়।

★ আমার প্রোফাইল : তেমন বলার মতো কিছুনা।তাও বলি।

* এইচ এস সি – ৩.৯০ (২০১২)
* ব্যাচেলর – ৩.০৮ (ইংরেজি, এনইউ ২০১৮)
* মাস্টার্স – এ বছরই পরিক্ষা শেষ করেছি, রেজাল্ট দেয়নি এখনো (ইংরেজি, এনইউ)
* আইইএলটিএস – ৬.৫ (মে ২০১৯)
* কোন জব এক্সপেরিয়েন্স নেই।

★ আমি এই গ্রুপের কাছে অনেক কৃতজ্ঞ।এখান থেকে আমি অনেক হেল্প ও ইনফরমেশন পেয়েছি।তানাহলে অনেক কিছুই একা করতে পারতাম না।এবং কিছু বন্ধুও পেয়েছি যাদের সাপোর্ট খুবই অনুপ্রাণিত করেছে।ধন্যবাদ দিয়ে কাউকে ছোট করবনা।দোয়া রইলো সকলের জন্য মন থেকে।

★ বি : দ্র : পোস্টটা বেশি বড় হয়ে যাবার জন্য দু : খিত।