সপ্তাহখানেক আগে হঠাৎ আরাফাত ভাইয়ের মেসেজ। জিজ্ঞেস করলেন আমাদের ওয়েবসাইট অফলাইন কেন? আমি জানালাম মেইন্টেনেন্স এর কারণে আপাতত বন্ধ আছে। ২৬শে মার্চ এর আশেপাশে শুভ মুক্তি!  আমি জিজ্ঞেস করলাম, কী দরকার? আরাফাত ভাই আর কিছু বললেন না। বুঝলাম ওনার পেটে বোম মেরেও কথা বের করা যাবে না। তখনও বুঝি নি কী ঘটতে যাচ্ছে। 🙂

ঘটনা তো ঘটে গেল! ঘটার দুই দিন পরে জানতে পারলাম! চলতি বছরের ‘দ্য বব্স – বেস্ট অফ অনলাইন অ্যাক্টিভিজম’ প্রতিযোগিতার জন্য প্রায় আড়াই হাজার ওয়েবসাইটের সাথে প্রতিযোগিতা করে বাংলা ভাষা ক্যাটাগরিতে আপনাদের প্রিয় “জার্মান প্রবাসে” ওয়েবসাইটটি মনোনীত হয়েছে। এটা আমাদের জন্য এক অনাকাঙ্ক্ষিত পাওয়া! অনন্যসাধারণ অভিজ্ঞতা! এটা যখন লিখছি তখন আমার কপালে রীতিমত ঘাম চিকচিক করছে। দ্য বব্স তে জার্মান প্রবাসে! ওয়াও! ওয়াও! এই পুরষ্কার পেয়েছেন বাঘা বাঘা ওয়েবসাইট এবং ব্লগ! শিক্ষক ডটকম, আরিফ জেবতিকের ব্লগ, বাংলাব্রেইল ইত্যাদি। আমি আপ্লুত।

আপনাদের এই একটি ভোট হয়ত আরেকটি ছেলে বা মেয়েকে এজেন্সি/দালাল থেকে মুক্ত করবে। হয়ত জার্মান প্রবাসী বাংলাদেশিদের সাথে বাংলাদেশের মেলবন্ধনকে আরো দৃঢ় করবে। হয়ত এই একটি ভোটই পথশিশুদের নিয়ে আমাদের ভবিষ্যৎ পরিকল্পনাকে এগিয়ে নিয়ে যাবে আরো অনেক দূর। তাই ভোট করতে ভুলবেন না।

২৪ ঘন্টায় একবার, ভোট দিন বারবার! 🙂


দ্য বব্স – বেস্ট অফ অনলাইন অ্যাক্টিভিজম’ প্রতিযোগিতায় “জার্মান প্রবাসে” ওয়েবসাইটটিকে আপনার মূল্যবান ভোট দিন। প্রতি ২৪ ঘন্টায় একবার করে ভোট দেয়া যাবে। তাই আজকে ভোট দেয়া পর আগামীকালও ভোট দিতে ভুলবেন না।


vote germanprobashe

ভোট দেয়ার পদ্ধতিঃ (মাত্র ৩০ সেকেন্ড সময় ব্যয় করতে হবে!)

  • আপনার ফেসবুক/টুইটার একাউন্ট দিয়ে দ্য বব্স তে লগ ইন করতে হবে।
  • এরপর স্ক্রল ডাউন করে “জার্মান প্রবাসে” কে ভোট করতে হবে। 🙂

Log in The BOBS GermanProbashe Vote


ভোট দেয়ার ধাপগুলোঃ

  • সরাসরি ফেসবুক দিয়ে লগ ইন করে ভোট দিতে চাইলে এখানে ক্লিক করুনঃ https://goo.gl/URp2jj
  • কিংবা সরাসরি টুইটার দিয়ে লগ ইন করে ভোট দিতে চাইলে এখানে ক্লিক করুনঃ https://goo.gl/KqL8Ll
  • কিংবা DW তে একাউন্ট খুলে ভোট দিতে চাইলে এখানে ক্লিক করুনঃ https://goo.gl/fnDXfi
  • স্ক্রল করে নিচে নেমে “জার্মান প্রবাসে” কে ভোট দিন।
  • প্রতি ২৪ ঘন্টায় একবার করে ভোট দেয়া যাবে। তাই আজকে ভোট দেয়ার পর আগামীকালও ভোট দিতে ভুলবেন না।

অথবা,

  • প্রথমে এই লিংকে যানঃ লিংক
  • এরপর ফেসবুক/টুইটার দিয়ে লগ ইন করুন।
  • এরপর স্ক্রল করে নিচে নেমে “জার্মান প্রবাসে” কে ভোট দিন।

GermanProbashe Website BOBS Vote


যখন আমরা এই আন্দোলন শুরু করেছিলাম, সময়টা অনেক কঠিন ছিল। সেইসময়ের কথা বলে সময় নষ্ট করব না। আমরা চেয়েছি এজেন্সি/দালাল মুক্ত উচ্চশিক্ষা। আমরা চেয়েছি জার্মান প্রবাসে বাংলাদেশিদের সেতুবন্ধন। বাংলা ব্যাখ্যায় সহজভাবে জার্মান ভাষা শিক্ষায় আমাদের ওয়েবসাইট আজ অদ্বিতীয়। আমরা নিয়মিত প্রতিমাসে প্রকাশ করেছি “জার্মান প্রবাসে” ম্যাগাজিন। সেই সাথে দেশব্যাপী উচ্চশিক্ষা এবং স্কলারশিপ সেমিনারের মাধ্যমে আমরা চেষ্টা করেছি সচেতনতার বীজ বুনে দিতে। শুধু তাই নয়, বিভিন্ন সামাজিক আন্দোলন যেমনঃ “দেয়ালকোঠা (পথ শিশুদের স্কুল)” কিংবা “চল্লিশ টাকার স্কুল”(ম্যাগাজিনে আর্টিকেল প্রকাশিত হয়েছে) ইত্যাদিতে আমরা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে অবদান রাখার চেষ্টা করেছি এবং করছি। আজ অর্ধলক্ষেরও বেশি মানুষের ভালবাসা আমাদের সাথে। আপনাদেরকে আরো একবার ধন্যবাদ।

আশা করি বরাবরের মত আপনাদের ভালবাসা এবং সমর্থন আমাদের সাথেই থাকবে।

তাহলে আর দেরী কেন? শেয়ার করে ছড়িয়ে দিন! কারণ,

সব ভালর পাশে, জার্মান প্রবাসে!

২৪ ঘন্টায় একবার, ভোট দিন বারবার! 🙂