অতিরিক্ত টাকা গুনে এজেন্সি আর দালাল ধরে বিদেশ যাওয়ার কোন অলসতা নাই আমাদের।এতো টাকা হইছে আপনার আমার বাবার।

এজেন্সিগুলার অফিসিয়াল পেজে লাইক আর পোস্ট এর অভাব থাকে না।এক এক জন ফোন নাম্বার পোস্ট করতে করতে হয়রান হইয়া যাইতাছে। আর এখানে ফ্রী সার্ভিস নিতে কেউ রাজি না।

আজকে এই গ্রুপের এডমিন ও মেম্বাররা নিজের খাইয়া পরের চাকরি করার মতো দিন রাত কষ্ট কইরা ফ্রি সার্ভিস দিয়া যাইতাছে, যাতে
একটা স্টুডেন্ট যেনো ধোঁকায় না পরে, ফিউচারটা নষ্ট না হয়ে যায়। তার জন্য প্রপার গাইড লাইন দিয়ে যাইতেছে, অক্লান্ত পরিশ্রম কইরা।

আর আপনি কী করতেছেন? চলতেছেন তাঁর উলটা লাইনে?

কিন্তু দালাল ধইরা অতিরিক্ত টাকা গুইনা, নিম্ন মানের ভার্সিটি তে যাওয়ার জন্য আমাদের কোন অলসতা নেই, অনেকে এখন ও আছেন যারা এই গ্রুপ সম্পক্যে জানে না তাই এজেন্সি ধরছে, আমি মনে করি এই গ্রুপটা যদি সারা দেশে ইউনিভারসিটি কেম্পাস গুলাতে সেমিনার এর মাধ্যমে কেম্পিং করা যেতো তাহলে আরো ভালো হতো, এই আইডিয়া টা মুলতো আমার মাথায় আসছে ‪#‎নেক্স_টপ_এউ‬,এস,এ_হাইয়ার স্টাডি নামক একটা বাংলাদেশি গ্রুপ থেকে, অরা প্রায় ইউনিভারসিটি তে গিয়ে সেমিনার করে স্টুডেন্টদের প্রপার গাইড লাইন দিচ্ছে কিভাবে কি করতে হবে।

আই থিংক এমন করলে গ্রুপটা আরো হাইলাইট হবে শক্তিশালী হবে একদিন দেশে নাম করবে সবার মুখে মুখে এই গ্রুপ এর কথা মানুষের মুখে থাকবে, এবং জার্মানির মতো অন্য দেশে যারা থাকেন সব দেছের ছাএ রা এই গ্রুপ এর সফলতা দেখে যে যেই দেশে থাকে ঐ দেশের একটা স্টুডেন্ট ফোরাম গ্রুপ খোলে এজেন্সি ধরে যেনো না যাওয়া লাগে ঐ রকম হেল্প ও গাইড লাইন দেওয়া শুরু করে দিবে, এই গ্রুপ এর মতো।
ইনশাআল্লাহ।

এজেন্সি মুক্ত দেশ চাই।

এজেন্সি ও দালাল মুক্ত উপায়ে উচ্চশিক্ষা মুলক পোস্ট জার্মান প্রবাশ থেকে লেখেছেন ‪#‎tanzila_islam‬.

www.germanprobashe.com/archives/category/study-in-germany/agency-dalal