বিশ্বকাপ ২০১৫ আর মাত্র ৪ দিন ১৬ ঘন্টার মত বাকি । বাংলাদেশের মতই বিশ্বকাপ জ্বরে কাঁপছে জার্মানিও। ‘’জার্মান প্রবাসে”র সৌজন্যে শহরে শহরে এবং বিশ্ববিদ্যালয় গুলোতে বাংলাদেশকে শুভকামনা জানিয়ে চলছে ছবি উৎসব।

কিছুদিন আগেই  ক্রিকেট বিশ্বকাপ – ২০১৫ উপলক্ষ্যে ফটো-উৎসব! এর ঘোষনা দিয়েছিল জার্মান প্রবাসে টিম । সে আয়োজনের বিস্তারিত –http://www.germanprobashe.com/archives/3523

আয়োজনেঃ বাংলাদেশি স্টুডেন্ট এন্ড এলাম্নাই এ্যাসোসিয়েশন ইন জার্মানি (৪০,০০০+ মেম্বার্স)
https://www.facebook.com/groups/BSAAG

‘’জার্মান প্রবাসে”র আহবানে সারা দিয়ে ইতিমধ্যে বিভিন্ন ইউনিভার্সিটি ও শহগুলোতে শুরু হয়ে গেছে ছবি উৎসব, প্রচন্ড শীত আর তুষারপাতকে উপেক্ষা করে শুধু মাত্র দেশকে ভালবেসে দেশের ক্রিকেটকে ভালবেসে আমাদের প্রিয় ক্রিকেট টিমকে শুভ কামনা জানিয়েছে অনেকেই , সামনের দিনে আরো ইভেন্টের প্রস্তুতি চলছে।

গত ৭ ফেব্রুয়ারী বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দল’কে ইউনিভার্সিটি মাগদিবূর্গ এর পক্ষ থেকে শুভকামনা জানিয়েছেন সেখানকার বাংলাদেশীরা । গায়ে বাংলাদেশ দলের জার্সি আর হাতে লাল সবুজ পতাকা হাতে প্রিয় দলের জন্য শুভ কামনা জানানোর কাছে হিমাঙ্কের নিচের তাপমাত্রা যেন কিছুই নয়।

 

একই ভাবে প্রচন্ড তুষারপাতের মধ্যেও Universität, Campus Vaihingen, Stuttgart এর স্টুডেন্টরা বাংলাদেশ দলকে শুভ কামনা জানিয়েছেন ।প্রচন্ড তুষারপাতও তাদের এই আয়োজনকে কোন ভাবেই ব্যাহত করতে পারে নি।  হাতে লাল সবুজ পতাকা আর শুভ কামনার প্লাকার্ড নিয়ে প্রবাস থেকে জানিয়েছেন প্রিয় দলকে শুভকামনা।

 

এদিকে আখেনের RWTH ও সেখানকার বাংগালীরাও বসে নেই। গতকাল তাইতো সেখানে হয় গেল ফটো-উৎসব ।পরীক্ষার রক্তচক্ষু আর শীতল বাতাসের জড়তা উপেক্ষা করে প্রায় ২০ জন বীর আখেনসেনানী উপস্থিত ছিলেন সেখানে  ।রাতজেগে বানানো প্ল্যাকার্ড আর  বিশাল লাল সবুজের পতাকা মেলে সবাই এক হয়ে দাড়িয়ে হাসিমুখে জানাচ্ছেন প্রিয় ক্রিকেট টিমকে শুভ কামনা।

এদিকে কোলন শহর ও তার আশে পাশে বসবাসরত বাঙ্গালীরাও  ইতিমধ্যে ফেসবুকে Roar with Bangladesh Cricket Team from NRW,Germany নামে ইভেন্ট খুলে আগামী ১২ ফেব্রুয়ারী ১৫ বৃহস্পতিবার দুপুর ২ টায় (১৪.০০) ফটো-উৎসব  আয়োজনের জোর প্রস্তুতি চালাচ্ছে। তাদের ইভেন্টের লিঙ্ক- https://www.facebook.com/events/954195107925611/?ref_dashboard_filter=upcoming&source=1

প্রবাসে থেকেও দেশের জন্য শুভ কামনা দেশের/ক্রিকেটের প্রতি এভাই তাদের ভালবাসার প্রকাশ করছে জার্মান প্রবাসের বাঙ্গালীরা ।

জার্মান প্রবাসে সম্পর্কে আরো জানতে
******************************************
ক্রিকেট বিশ্বকাপ – ২০১৫ উপলক্ষ্যে ফটো-উৎসব!
http://www.germanprobashe.com/archives/3523
আয়োজনেঃ
বাংলাদেশি স্টুডেন্ট এন্ড এলাম্নাই এ্যাসোসিয়েশন ইন জার্মানি (৪০,০০০+ মেম্বার্স)
https://www.facebook.com/groups/BSAAG

********************************************