উচ্চশিক্ষার জন্য পরিবার-দেশ ছেড়ে আমরা সবাই পাড়ি জমিয়েছি নতুন একটি দেশের উদ্দেশ্যে। দুরু দুরু বুকে প্লেন থেকে নেমে অজানা ভয়ে মন ভরে আসে নি, এমন খুব কমই হয়েছে। কিভাবে পৌঁছুবেন গন্তব্যে, কিভাবে খুঁজে পাবেন বাসা, কিভাবে/কোথায় কাটবেন ট্রেন/বাসের টিকেট, আর সম্পূর্ণ নতুন একটি ভাষার কথা না হয় না-ই বা বললাম। আমাদের শ্রদ্ধেয় Minhaz Dipon ভাই এর সাথে ওইদিন এটা নিয়েই কথা বলছিলাম। আমাদের কথা প্রসঙ্গে তিনি জানালেন শ্রদ্ধেয় Mohammad Fahim ভাই কিভাবে ওনাদের সাহায্য করেছিলেন। এবং উনি এটাও জানালেন আমাদের অবশ্যই এই উদ্যোগটি নেয়া উচিত।

বিভিন্ন কারণে আগে আমরা এই সার্ভিসটা দিতে পারি নি। কিন্তু “জার্মান প্রবাসে” আজ ঘোষনা দিতে চায়, জার্মানির বিভিন্ন এয়ারপোর্টে মাত্র ল্যান্ড করেছে এমন নতুন স্টুডেন্টদের স্বাগত জানানোর জন্য তারা কাজ করবে। বিদেশের মাটিতে প্রথম দিনটিতে কোন শিক্ষার্থী যেন অসহায় বোধ না করে সে প্রচেষ্টায় তারা বদ্ধ পরিকর।

ধন্যবাদ এবং আশা করি, সবাই মিলে আমরা গড়ে তুলতে পারব একটা অসাধারণ বন্ধন।

আমাদের মেইন গ্রুপ লিঙ্কঃ https://www.facebook.com/groups/BSAAG/

ওয়েবসাইটঃ www.GermanProbashe.com

———- ———- ———- ———-  ———- ———- ———- ———-  ———-

প্রশ্নঃ কিভাবে জানাবো আপনাদের কোথায়/কখন আসছি?

উত্তরঃ আমাদের পেইজে মেসেজ বা ইমেল করতে হবে। বাকিটা আমরা আপনাকে ফিরতি মেসেজ এ জানিয়ে দিব। ধন্যবাদ। এখানে ক্লিক করে পেইজে যেতে পারেন। ইমেল ঠিকানাঃ [email protected]

মেসেজে লিখবেনঃ-

  • কোন এয়ারপোর্টে আসছেন তার নাম :
  • কোন এয়ারলাইন্সে আসছেন তার নাম :
  • কয় তারিখ আসছেন :
  • কয়টা বাজে জার্মানিতে পোঁছাবেন :
  • কোন ইউনিভার্সিটিতে পড়তে আসছেন তার নাম :
  • কোন শহরে যাবেন তার নাম :
  • আপনার নাম :
  • বাংলাদেশে আপনার ঠিকানা :
  • আপনার আত্মীয়-স্বজন বা বাবা-মা এর ফোন নাম্বার :

———- ———- ———- ———-  ———- ———- ———- ———-  ———-

জার্মান প্রবাসে’র পক্ষ থেকে আজকে ফ্রাঙ্কফুর্ট বিমান বন্দরে নামা শিক্ষার্থীদের স্বাগতম জানিয়েছেন আমাদের জার্মান প্রবাসে টিম এর সাংগঠনিক সম্পাদক হোসাইন মোহাম্মাদ তালিবুল ইসলাম ভাই। এটি শুধুই একটি সূচনা। ভবিষ্যতে আরো অনেক কিছু নিয়েই এগিয়ে আসছে “জার্মান প্রবাসে”! সাথেই থাকুন!

GermanProbahse Pick Up Service

mm

By Rashidul Hasan

Founder and currently coordinator of the largest community platform of Bangladeshi people in Germany, named ''Bangladeshi Student and Alumni Association in Germany'' (www.facebook.com/groups/BSAAG) and GermanProbashe.

One thought on “বিদেশের মাটিতে প্রথম পদক্ষেপ। ভয় নেই, সাথে আছে “জার্মান প্রবাসে”!”

Leave a Reply