জার্মান প্রবাসের এবারের সংখ্যা “এলোমেলো” তে আপনাদের সুস্বাগতম। তবে শুরুতেই আপনাদের জানিয়ে দিতে চাই, এই জানুয়ারি মাসেই আপনাদের এই ম্যাগাজিনের সাত বছর পূর্তি হল। সাত বছর পূর্তিতে এই ম্যাগাজিনের সাথে সংশ্লিষ্ট সবাইকে আমাদের প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। 

ম্যাগাজিন ডাউনলোড/দেখতে ক্লিক করুন
(প্রায় ১১.৭ মেগাবাইট)

সাত বছরের পথচলা আমাদের মসৃণ ছিল না। মসৃণ ছিল না একারণে নয় যে আমাদের চলার পথে কেউ কাঁটা বিছিয়ে দিয়েছে। মসৃণ ছিল না কারণ আমাদের বিভিন্ন পারিপার্শ্বিক সমস্যার দরুণ ম্যাগাজিন অনিয়মিত হয়ে পড়ায়। এসবকিছুরই সাক্ষী আপনারা নিজেরাই। পড়ালেখা, চাকরি-বাকরি, ভিসা, টাকাকড়ি ইত্যাদি জানা-অজানা নানা সমস্যার পরেও যখনই সুযোগ পেয়েছি তখনই ম্যাগাজিন আপনাদের তুলে দিতে চেষ্টা করেছি। আর এটি সম্ভব হয়েছে আপনাদের কার্যকর অংশগ্রহণের কারণেই। সবচেয়ে বড় ধন্যবাদার্হ তাই আপনারাই।     

এই সময়ে আমরা সবাই নিজেদের নিয়ে এত ব্যস্ত, সবকিছু নিয়ে কেমন জানি এলোমেলো হয়ে গেছি। তারপর এই জড়তা ভেঙ্গে আসলাম “এলোমেলো” সংখ্যা নিয়ে, এই সংখ্যার লেখাগুলো আপনাদের মন যোগাবে সেটিই আমাদের একমাত্র চাওয়া।

আপনাদের যেকোন মতামত ভালোলাগা আমাদের জানাবেন। কবির ভাষায় এই মাসে আমাদের পাঠকদের বলি-

“পৌষ তোদের ডাক দিয়েছে, আয় রে চলে, আয় আয় আয়।”

ধন্যবাদান্তে

জার্মান প্রবাসে পরিবার
বুধবার
১ জানুয়ারি ২০২০
১৭ পৌষ ১৪২৬

mm

By Jahid Kabir Himon

এডিটর (Editor): জার্মান প্রবাসে মাস্টার্স in Internet Technologies And Information Systems Leibniz University Hannover বর্তমানে বার্লিনের একটি কোম্পানিতে রোবটিক্স প্রোসেস অটোমেশনে (RPA) কাজ করছি

One thought on “জার্মান প্রবাসে ম্যাগাজিন – জানুয়ারী ২০২০ – “এলোমেলো””

Leave a Reply