ব্লক একাউন্ট ওপেনিং ফর্ম কখন পূরণ করব (?) ( এই লিংক এ দেখে নিন কিভাবে ফর্ম পূরণ করতে হবে), এম্বেসী কর্তৃক সত্যায়িতকরণ ও সত্যায়িত ফর্ম ডয়েচে ব্যাঙ্ক এর ঠিকানায় পাঠানো শেষ এরপরেও একাউন্ট কনফার্মেশন পাইনি, এখন আমি কি করব (?) এসব সহ আরো কিছু ছোট ছোট (কিন্তু গুরুত্বপূর্ণ) প্রশ্ন আমরা গ্রুপে হরহামেশাই পাচ্ছি, সেসব ‘কমন প্রশ্ন ও তার উত্তর’ দেয়ার চেষ্টা হয়েছে আমার এই ছোট আর্টিকেল এ । লেখার মধ্যে কোনো রকম ভুল-ত্রুটি থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আর অভিজ্ঞদের যেকোনো পরামর্শ সাদরে গ্রহণযোগ্য ।

  • প্রশ্ন: ইউনিভার্সিটি থেকে এখনো কোনো “এডমিশন লেটার” পাইনি, আমি কি ব্লক একাউন্ট ওপেন করতে পারব ?
    উত্তর: হ্যা, পারবেন আর এটা নি:সন্দেহে আপনার একটা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হবে।
  • প্রশ্ন: এম্বেসী কর্তৃক ব্লক একাউন্ট ওপেনিং ফর্ম সত্যায়িত করতে কোনো টাকা লাগে কিনা ?
    উত্তর: না, কোনো টাকা লাগে না ।
  • প্রশ্ন: এম্বেসী কর্তৃক সত্যায়িত ব্লক একাউন্ট ওপেনিং ফর্মের সাথে কোনো ছবি (পাসপোর্ট সাইজ) পাঠাতে হবে কিনা ?
    উত্তর: না, কোনো ছবি পাঠাতে হবে না ।
  • প্রশ্ন: ব্লক একাউন্ট ওপেনিং ফর্ম ডয়েচে ব্যাঙ্ক এর ঠিকানায় পাঠিয়েছি ৩-৪ সপ্তাহ (বা তারও বেশি) হলো (ব্যাঙ্ক অলরেডি রিসিভও করেছে) কিন্তু এখনো একাউন্ট ওপেনিং এর কনফার্মেশন পাইনি, আমি এখন কি করব ?
    উত্তর: আপনি ডয়েচে ব্যাঙ্ক এর সাথে নিম্ন উপায়ে যোগাযোগ করতে পারেন:

    • ডয়েচে ব্যাঙ্ক এর কন্টাক্ট ফর্ম এর মাধ্যমে (এই লিংক এ ফর্মটি দেখুন) আপনি তাদেরকে অনুরোধ করতে পারেন নিচের ইমেজ থেকে দেখে নিন কন্টাক্ট ফর্মটি দেখতে কেমন এবং কোন অপশনটি সিলেক্ট করতে হবে ।Contact form
    • টেলিফোন (+৪৯ ০৬৯ ৯১০-১০০০০) করে অথবা ফ্যাক্স (+৪৯ ০৬৯ ৯১০-৩৪২২৫) করে (কল করার পূর্বে নম্বর দুইটির প্রথম পাঁচটি ডিজিট ডাবল চেক করে নিবেন) তাদেরকে অনুরোধ করতে পারেন ।
    • ডয়েচে ব্যাঙ্ক এর ফেইসবুক পেইজে ( এই লিংক এ ) আপনার প্রশ্ন রাখতে পারেন, তারা খুব দ্রুত রেসপন্স করে ।
  • প্রশ্ন: ডয়েচে ব্যাঙ্ক থেকে ই-মেইল পেয়েছি যাতে উল্লেখ করা হয়েছে “আমার পাঠানো ফর্মটি আউটডেটেড যা ব্লক একাউন্ট ওপেন করার জন্য উপযুক্ত নয়” এই অবস্থায় আমার করণীয় কি ? ই-মেইল এ আরো উল্লেখ আছে “আমাকে নতুন করে তাদের ওয়েবসাইট থেকে আপডেটেড ফর্ম পূরণ করে কুরিয়ার করতে হবে” এখন প্রশ্ন হলো আমি কি শুধু “ফর্মটি পূরণ করে পাঠাব নাকি আবারও এম্বেসী থেকে সত্যায়িত করে পাঠাব ? [অতি সম্প্রতি গ্রুপে প্রাপ্ত একটি প্রশ্নের স্ক্রীনশট নিচে দেয়া হলো]

0001

  • উত্তর: আপনাকে শুধু আপডেটেড ফর্মটি পূরণ করেই পাঠাতে হবে, পুনরায় সত্যায়িত করতে হবেনা, তবে খেয়াল রাখবেন ফর্মের যেখানে যেখানে আপনাকে স্বাক্ষর করতে বলা হয়েছে সেখানে সেখানে যেন আপনার স্বাক্ষর অবশ্যই থাকে ।

Deutsche Bank এর Block Account Opening ফর্মটি পূরণ ও এম্বেসী কর্তৃক সত্যায়িতকরণ করবেন কিভাবে ?

কোনো কারণে জার্মানি আসতে পারবেন না? How to withdraw money from your blocked account

“ব্লক অ্যাকাউন্ট খোলা এবং ইউরো ট্রান্সফার’’ – ট্রাস্ট ব্যাংক বাংলাদেশ